শনিবার, ৮ জুলাই, ২০১৭

ঝুমরি JHUMRI ত্রিভুবন জিৎ মুখার্জী Tribhubanjit Mukherjee /07.07.2017

 ঝুমরি
JHUMRI 
ত্রিভুবন জিৎ মুখার্জী 
Tribhubanjit Mukherjee /07.07.2017
ছেলেঃ- ঝুমরি তোর নাচের তালে মাদল বাজে আমার
Boy Jhumri tor nacher tale madol baje amar
চেনা গানের সুরের তালে মাতাল হলাম আবার
 
chena ganer surer tale matal holam abar
মেয়েঃ- ঝুমরি তোর গানের সুরে পাগল হল আবার
Girl :- Jhumri tor ganer sure pagol holo abar
রসিক নাগোর মরদ আমার মাদল বাজা আবার
 
Roshik nagor marod amar madol baza abar
ছেলেঃ- ঝুমরি তুই ফুলের তোড়া খোঁপায় লাগা আবার
Boy :- Jhumri tui fuler toda khompay laga abar
ফুলের গন্ধে ভরবে আমার পরান টা যে আবার 
Fuler gondhe bhorbe amar poran ta je abar
মেয়েঃ- শক্ত হাতে সামলে নে না সরম কেন আবার
Girl :- Shokto hate bamle ne na sorom kano abar
 
ঝুমরি তোকে মনটা দিল রসিক নাগর আমার
Jhumri toke monta dilo rosik nagor amar
 
ছেলেঃ- ঢোল বাজিয়ে রাত পোহাবে নাচবি আমার সাথে
 
Boy:- Dhol bajiye rat pohabe nachbe amar sathe
 
ঝুমরি তুই আমার ছিলি থাকবি আমার সাথে
Jhumri tui amar chilli thakbi amar sathe
মেয়েঃ- আমার জন্যে এনে রাখিস নতুন শাডী সিন্দুর
Girl:- Amar jonye ene rachis notun shadi sindur
ঘরের কোনে ঘুম পাড়াবি কিনে রাখিস মাদুর
 
Ghorer kone ghum padabi kine rachis madur
ছেলেঃ- ঝুমরি তোর নাচের তালে মাদল বাজে আমার
Boy:- Jhumri tor nacher tale madol baje amar
চেনা গানের সুরের তালে মাতাল হলাম আবার
 
Chena ganer surer tale matal holam abar
মেয়েঃ- ঝুমরি তোর গানের সুরে পাগল হল আবার
Girl:- Jhumri tor ganer sure pagol holo abar
রসিক নাগোর মরদ আমার মাদল বাজা আবার
 
Rosik nagor morod amar madol baja abar
ত্রিভুবনজিৎ মুখার্জ্জী /
পরবের গান
( ঝর্না চ্যাটার্জ্জী র দ্বারা সম্পাদিত আদিবাসী দের ফর্মাটে)
ছেল্যা-- ঝুমরি, তুর নাচের সঙে বাইজছ্যে মাদল
চিনা গান লাগছ্যে কানে হল্যম মাতাল
মেঁইয়া-- তুর গানট শুন্যে ঝুমরি পাগল হল্যেক
রসিক নাগর মরদ আমার ফির বাজাল্যেক
ছেল্যা--ঝুমরি, তুই ফুলট আবার মাথায় দিল্যেক
উয়ার গন্ধে মনট আবার ভর্যেু গেল্যেক
মেঁইয়া--মরণ টানে ধর ক্যানে তুই হাত দু-টাকে
ঝুমরি তুকে মনট দিছে, জানিস বটে !
ছেল্যা-- ঢোল বাজাব, আমার সঙে নাচবি রেতে
ঝুমরি তু আমার ছিলি, আমার বটে...
মেঁইয়া-- শাড়ী সি*দুর রাখবি কিনে
ঘরের ভিতর মাজুরটকে রাখবি আন্যে
ছল্যা-- ঝুমরি তুর নাচের সঙে মাদল বাজাই
চল ক্যানে তুর সঙে আবার মহুয়া খাই
মেঁইয়া--ঝুমরি তুর গানট শুন্যে পাগল হল্যেক
রসিক আমার মরদ বটে জান্ত্যে পাল্যেক...
Top of Form
L
Bottom of Form

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন