শনিবার, ৯ নভেম্বর, ২০১৩

মোহিনী, বন্ধু আমার /সুরজিত

মোহিনী, বন্ধু আমার

প্রত্যাশার রঙীন চাঁদরে মুড়িয়েছি,
আমার স্বপ্ন-সাধ, তোমাতেই করব সমর্পণ।
ওগো মোহিনী, বন্ধু আমার, 
ঢের বেশী চায় যে, এই জীবন-মন।
বৃন্দাবনী গানে-হাসি-কলতানে,
প্রস্ফুটিত হও রাধার মত, আমি হবো শ্যাম।

কখনও মধুর বোলে, কখনওবা তামাশাচ্ছলে,
প্রগাঢ় মোহাচ্ছন্নতায়, বেসেছি তোমারেই ভাল
কালান্তরে, যুগ-যুগান্তরে। স্মৃতির গহনতলে,
করে অবগাহন, জাতিস্মরতার মহিমায়,
বুঝে নাও অনুভবে, তুমিই শিরি, লায়লা, রজকিনী
ভিন্নতর পারিপ্বার্শ্বিকতায়, সময়ের ভিন্নতায়।
বৃন্দাবনী গানে-হাসি-কলতানে,
প্রস্ফুটিত হও রাধার মত, আমি হবো শ্যাম।


ওগো মোহিনী, বন্ধু আমার, এসো জীবনের
স্পন্দনে হই স্পন্দিত, একীভূত নেশায়,
গভীর ভালবাসায়। এসো জোছনার স্নিগ্ধতায়,
স্বপ্ন-সাধের মখমলে, নতুন সত্তায় হই আবিস্কৃত।

~~~~~~সুরজিত~~~~~~
স্থানঃআখাউড়া,ব্রাহ্মণবাড়িয়া,বাংলাদেশ।
তারিখঃ০৯/১১/২০১৩খ্রিঃ,সময়ঃসকাল১১।০০টা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন