বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১২

ঝুমরি ত্রিভুবনজিৎ মুখার্জ্জী ঝুমরি ত্রিভুবনজিৎ মুখার্জ্জী


  
ঝুমরি 

ত্রিভুবনজিৎ মুখার্জ্জী


ছেলেঃ- ঝুমরি তোর  নাচের তালে মাদল বাজে আমার
চেনা গানের সুরের তালে মাতাল হলাম আবার 
মেয়েঃ- ঝুমরি তোর গানের সুরে পাগল হল আবার
রসিক নাগোর মরদ আমার মাদল বাজা আবার
ছেলেঃ- ঝুমরি তুই ফুলের তোডা খোঁপায় লাগা আবার
ফুলের গন্ধে ভরবে আমার পরান টা যে আবার
মেয়েঃ- শক্ত হাতে সামলে নে না সরম  কেন আবার
ঝুমরি তোকে মনটা  দিল রসিক নাগর আমার
ছেলেঃ- ঢোল বাজিয়ে রাত পোহাবে নাচবি আমার সাথে  
ঝুমরি তুই আমার ছিলি থাকবি আমার সাথে
মেয়েঃ- আমার জন্যে এনে রাখিস নতুন শাডী সিন্দুর
ঘরের কোনে ঘুম পাডাবি কিনে রাখিস মাদুর
ছেলেঃ- ঝুমরি তোর নাচের তালে মাদল বাজে আমার
চেনা গানের সুরের তালে মাতাল হলাম আবার 
মেয়েঃ- ঝুমরি তোর গানের সুরে পাগল হল আবার
রসিক নাগোর মরদ আমার মাদল বাজা আবার

ত্রিভুবনজিৎ মুখার্জ্জী /২৯.০৮.২০১২/৩.০০ টে  



পরবের গান 

ছেল্যা-- ঝুমরি, তুর নাচের সঙে বাইজছ্যে মাদল

চিনা গান লাগছ্যে কানে হল্যম মাতাল

মেঁইয়া-- তুর গানট শুন্যে ঝুমরি পাগল হল্যেক
রসিক নাগর মরদ আমার ফির বাজাল্যেক

ছেল্যা--ঝুমরি, তুই ফুলট আবার মাথায় দিল্যেক
উয়ার গন্ধে মনট আবার ভর‍্যে গেল্যেক

মেঁইয়া--মরণ টানে ধর ক্যানে তুই হাত দু-টাকে
ঝুমরি তুকে মনট দিছে, জানিস বটে !

ছেল্যা-- ঢোল বাজাব, আমার সঙে নাচবি রেতে
ঝুমরি তু আমার ছিলি, আমার বটে...

মেঁইয়া-- শাড়ী সি*দুর রাখবি কিনে
ঘরের ভিতর মাজুরটকে রাখবি আন্যে

ছল্যা-- ঝুমরি তুর নাচের সঙে মাদল বাজাই
চল ক্যানে তুর সঙে আবার মহুয়া খাই

মেঁইয়া--ঝুমরি তুর গানট শুন্যে পাগল হল্যেক
রসিক আমার মরদ বটে জান্ত্যে পাল্যেক...

ঝর্না চ্যটার্জী

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন