বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৩

সুখের অসুখ / ~সুরজিত দত্ত~



সুখের অসুখ

নেশাতুর মন, দারুণ উন্মাদনায়,
জীবন পেয়ালায় চুমুকে চুমুকে,
তোমাকেই করে যাচ্ছে পান।
নিমজ্জিত আমি, তোমার সমগ্রতায়,
তবু, বাড়েই উন্মত্ততা, কাটেনা নেশা,
অবোধ্য ভীষণ, এ কেমন ভালবাসা,
কেমন আমার মন?
তোমার প্রেমের বিভোলতায়,
জীবন্ময় ভালবাসায়,
যেন জীবন্মৃতই আমি এখন।

সম্পৃক্ততায় বিভোলতায় মজি,
আর একাকীত্বে মরণ, ভাবে মধ্যনিশিতে,
একাকী মন, তবে কি অস্থিরতাই জীবন?
ভালবাসা তুমি ,আবছা আলোয় অস্পষ্ট দেখা
ছায়ামূর্তি যেন, কাটেনা দ্বন্দ্ব চেনা-অচেনার।
আমিই যেন অচেনা আমার।

সুখের নেশায়, তবে কি,
অসুখের সাথেই করেছি মিতালী?
ভাবনার দ্বৈরথে, ক্ষত-বিক্ষত মন,
তোমার প্রেমের বিভোলতায়,
জীবন্ময় ভালবাসায়,
যেন জীবন্মৃতই আমি এখন।

~~~~~~সুরজিত দত্ত~~~~~~
স্থানঃআখাউড়া,ব্রাহ্মণবাড়িয়া, বাংলাদেশ।
তারিখঃ১১/০৯/২০১৩খ্রিঃ,সময়ঃরাত৮।৫০টা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন