শনিবার, ১৭ নভেম্বর, ২০১২

শুধু তোমাকে/সায়মন


শুধু তোমাকে

ব্লগারের প্রোফাইল ছবি
হাসিমুখ দেখে অভ্যস্ত তুমি, দিবসের বিশাল সূর্য তোমার

সাথী, পূর্নিমা রাতের পূর্নচাঁদ ছাড়া, চাঁদহীন রাতি নেই

তোমার ডাইরীর পাতায়; কিংশুক লালে ছেয়ে রয়

তোমার চলার পথ, পায়ে রংধনূ আলতা। যতোবার

দু'চোখ তুলে তাকাই তোমার চোখে, অকৃত্রিম (!) লাস্য

লেপ্টে রাখি অধরে, আমার কস্টের অনুভূতিগুলো

লুকিয়ে রাখি সযতনে। তুমি বুঝো কি?

আমার কস্ট আমারি থাক; কস্ট বড় সংক্রামক।

ডানা ভাংগা কপোতের মতো নিজের মাঝে

গুটিয়ে রাখি নিজেকে, বলতে পারো কেনো?

শুধু সুখী হত্ত তুমি এই প্রত্তাশায়। যতোটুকু সুখী ভাবো

আমাকে তুমি, আমি ততোটুকু সুখী নই; ততোধিক

কস্ট লয়ে আমার কালযাপন। এ সব

কস্টের উতস কেবলি তুমি; সহস্র্র সহচরী

তোমায় ঘিরে থাকে, চটকদার প্রশংসা বাক্য তোমাকে নিয়ে

রচে তারা, আমি পারিনে এমন। যা সাদা,

তাকে সাদাই দেখি আমি। তোমার কালোচুলে

মেঘের সারি খুঁজে পায়না আমার দু'চোখ-

আমার চোখে তুমি কেবলি তুমি; তোমাকে বিমুগ্ধ করার

প্রয়াসে কোন উপমা দেবার ব্যর্থতা শুধুই আমার; তাই

তোমার অবহেলা আমার সদা পাথেয়, তুমি

ভাবো- যে ভালোবাসাটুকু দিয়েছো আমায়, তাতে কৃতার্থ

আমি; তোমার ভালোবাসায় যে সুখ আমার, সহস্র্রগুন

কস্ট তার পদে পদে। তুমি বুঝবেনা তা, বুঝাতেও চাইনে

তোমাকে। তাই নীরবতা শুধু আমার থাক-

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন